1. online52bdtv@gmail.com : www52bdtv :
বাড়িছাড়া ৫০ যুবককে মনিটরিং করা হচ্ছে: র‍্যাব ডিজি - বায়ান্ন বিডি টিভি
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:৪৮ অপরাহ্ন

বাড়িছাড়া ৫০ যুবককে মনিটরিং করা হচ্ছে: র‍্যাব ডিজি

৫২বিডি.টিভি
  • আপডেট সময় : সোমবার, ৩ অক্টোবর, ২০২২

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, সম্প্রতি ৫০ যুবক বাড়ি ছেড়েছেন। তাদের খোঁজ করা হচ্ছে। এ বিষয়ে কাজ শুরু করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। যারা বাড়ি ছেড়েছেন তাদের মনিটরিং করছে বাহিনীটি।

সোমবার (৩ অক্টোবর) দুপুরে রাজধানীর বনানী পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান র‍্যাবের নবনিযুক্ত মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন।

যেই যুবকরা ঘর ছেড়েছেন। এ ঘটনায় পূজা কেন্দ্রিক কোনো হুমকি আছে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নে র‍্যাব ডিজি বলেন, জঙ্গিরা যতো স্মার্টই হোক না কেন, র‍্যাব আরও বেশি স্মার্ট। আমি আশ্বাস দিতে চাই র‍্যাব আগের চেয়ে আরও বেশি স্মার্ট হয়েছে। জঙ্গিরা কোনো সফলতা পাবে না।

তিনি বলেন, যারা ঘর ছেড়েছে তাদের মনিটরিং করা হচ্ছে। এ বিষয়ে কাজ করছে র‍্যাব।

সব কিছু বিবেচনায় পূজামণ্ডপে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে উল্লেখ করে র‍্যাবের নতুন ডিজি বলেন, যারা ঘর ছেড়েছেন তাদের মনিটরিং করা হচ্ছে। পূজার শেষে কিছুদিনের মধ্যে ভালো কিছু রেজাল্ট আমরা দিতে পারবো বলে মনে করি।

দুর্গাপূজা উপলক্ষে কোনো হুমকি রয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, না, এখন পর্যন্ত কোনো ধরনের হুমকি নেই। আমরা সাইবার মনিটরিং করছি। গোয়েন্দা নজরদারি অতীতের যে কোনো সময়ের তুলনায় বেশি আছে।

এর আগে গত বৃহস্পতিবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে দুর্গাপূজার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে একই কথা বলেছিলেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি তখন বলেছিলেন, সম্প্রতি যে ৫০ যুবক বাড়ি ছেড়েছেন, তাদের খোঁজে কাজ করছে পুলিশ।

সেখানে দেশের বিভিন্ন এলাকার অর্ধশতাধিক তরুণের হিজরতের নামে ঘর ছাড়ার প্রসঙ্গটি তুলে ধরেন ডিএমপি কমিশনার।

গত মাসের শেষ দিকে কুমিল্লা থেকে নিখোঁজ সাত কলেজছাত্রের বিষয়ে অনুসন্ধানে নেমে নতুন করে হিজরতের (দেশত্যাগ বা এক স্থান থেকে অন্য স্থানে চলে যাওয়া) বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরে আসে। এরপর পটুয়াখালী, ঢাকা, নারায়ণগঞ্জ ও গোপালগঞ্জের আরও সাতজনের দুই থেকে তিন মাস ধরে নিরুদ্দেশ হওয়ার খবর পাওয়া যায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরও খবর
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | ৫২বিডি.টিভি