প্রেমের টানে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশের গাজীপুরে এসে প্রেমিকাকে বিয়ের জন্য ইসলাম ধর্ম গ্রহন করলেন মার্কিন তরুণ ডেন হোয়াইট। মাত্র দুই মাসের পরিচয়েই গত ১ ফেব্রুয়ারি প্রেমিকাকে বিয়ে করতে বাংলাদেশে আসেন এই মার্কিন তরুণ।

প্রেমের টানে যুক্তরাষ্ট্র থেকে ডেনের বাংলাদেশে উড়ে আসার বিষয়ে তার স্ত্রী মাসুমা সুলতানা শান্তা জানান, ‘মাত্র দুই মাসের পরিচয় আমাদের। এরই মধ্যে ঘটে যায় অনেক কিছু। মূলত ফেসবুকে একটি বিতর্ক (ডিবেট) গ্রুপের মাধ্যমে ডেনের সঙ্গে পরিচয় হয় আমার। এরপর থেকেই নিয়মিত যোগাযোগ হতো আমাদের। ওর সঙ্গে কথা হতো ভিডিও কলে। এভাবে কথা বলতে বলতে মনের অজান্তে আমরা পরস্পরকে ভালোবেসে ফেলি। সেই ভালোবাসার সম্পর্ক শেষ পর্যন্ত গড়ায় পারিবারিক সম্পর্কে’।

শান্তা আরও বলেন, ‘ভিডিও কলে আমাদের উভয় পরিবারের সদস্যরাও পরস্পরের সঙ্গে কথা বলেন। উভয় পরিবারের সম্মতিতে আমরা বিয়ের সিদ্ধান্ত নিই। বিয়ে করতে যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা করেছি আমি। এক মাস ধরে ভিসা প্রসেসিং করেও কাজ হয়নি। এই অবস্থায় বাংলাদেশে এসে বিয়ের সিদ্ধান্ত নেয় ডেন। ফেব্রুয়ারি মাসের ১ তারিখে ডেন হোয়াইট বাংলাদেশে আসে। ওই দিন ঢাকার হজরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে আমার সঙ্গে তার প্রথম দেখা হয়। এটিই আমাদের প্রথম সরাসরি সাক্ষাৎ। ওইদিনই তাকে নিয়ে গাজীপুরে আমাদের বাড়ি আসি। এরপর চলে বিয়ের আয়োজন’।

ডেনের ইসলাম গ্রহনের বিশয়ে শান্তা বলেন, ‘ডেন খ্রিষ্টান ধর্মাবলম্বী। পরে মুসলমান হওয়ার আগ্রহ প্রকাশ করে সে। সেই অনুযায়ী মুসলমান হয়। তার বর্তমান নাম মোহাম্মদ আলী। বাঙালি রীতি মেনে ৩ ফেব্রুয়ারি আমাদের গায়ে হলুদ এবং আংটি বদলসহ বিয়ের নানা আনুষ্ঠানিকতা শেষ হয়। মোহাম্মদ আলী বর্তমানে আমাদের বাড়িতে। আমরা ভালো আছি। সবাই আমাদের জন্য দোয়া করবেন’।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বাসিন্দা ডেন হোয়াইট ভালোবেসে বিয়ে করেছেন গাজীপুরের মির্জাপুরের নয়াপাড়া গ্রামের সোলাইমানের মেয়ে মাসুমা সুলতানা শান্তাকে। প্রেমিকাকে বিয়ে করার জন্য এর আগে গ্রহণ করেছেন ইসলাম ধর্ম। ধর্ম গ্রহণের পর ডেন হোয়াইট নাম বদলে হয়েছেন মোহাম্মদ আলী। বর্তমানে গাজীপুরের মির্জাপুরের নয়াপাড়ায় শ্বশুর বাড়িতেই অবস্থান করছেন মোহাম্মদ আলী। সুদূর যুক্তরাষ্ট্র থেকে এই মার্কিন তরুণের গাজীপুরে এসে স্থানীয় এক তরুণীকে বিয়ের খবর ছড়িয়ে পড়লে শান্তার বাড়িতে ভিড় জমান উৎসুক জনতা।

 

এর আগে ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে প্রেমের টানে ২০১৮ সালের এপ্রিল মাসে রাজবাড়ীতে আসেন এল ব্রাজিলীয় তরুণী। একই বছরের আগস্টে প্রেমের টানেই টাঙ্গাইলে আসেন আরেক মালয়েশিয়ান তরুণী। একই বছর এপ্রিলে ফরিদপুরে এবং চলতি বছর প্রেমের টানে বরিশালে এসে বিয়ে করেন দুই মার্কিন তরুণী।

সংবাদটি সম্পর্কে মন্তব্য করুনঃ

Facebook comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>