কবির আহমদ, (সিলেট)ওসমানীনগর:

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা। আমরা অবশ্যই অর্জন করবো। সেই সোনার বাংলার অর্জন করার জন্য আমরা যেখানে ছেলে-মেয়েদের উন্নত প্রশিক্ষণ দেওয়া এবং গুণগত শিক্ষার দরকার। সেই প্রশিক্ষণ যদি আপনারা করেন অবশ্যই ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রীর স্বপ্ন, আমাদের স্বপ্ন এবং বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা উন্নত সমৃদ্ধশালী স্থিতিশীল অর্থনীতি গড়ে তুলবো।

যেখানে প্রত্যেক নাগরীকের সমান অধিকার থাকবে। প্রবাসী ভাইয়েরা উন্নয়নের মহাসড়কে যোগদান করতে পারেন তার জন্য উনাদেরও বলি সরকার বিভিন্ন ধরণের পদক্ষেপ হাতে নিয়েছে আপনাদের কষ্টার্জিত অর্থ আপনাদের সদিচ্ছা এগুলো যেন সারা দেশের উন্নয়নের মহাসড়কে সত্যিকারভাবে কাজে লাগে সে জন্য সরকার কাজ করে যাচ্ছে। প্রবাসীদের হয়রানির হাত থেকে রক্ষায় সরকার বিভিন্ন উদ্যোগ নিয়েছে উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, প্রবাসীরা যাতে হয়রানির শিকার না হয় সেজন্য প্রতিটি বিমানবন্দরে সিসি টিভি স্থাপন ও মনিটরিংয়ের ব্যবস্থা করা হবে। প্রবাসীদের জায়গা সম্পত্তি ভূমি দস্যুর হাত থেকে রক্ষায় একটি সেল গঠনা করা হবে। যেখানে প্রবাসীরা অভিযোগ দিলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। গতকাল শনিবার বিকেলে উপজেলার দয়ামীর ইউনিয়নের খন্দকার বাজার উচ্চ বিদ্যালয় মাঠে যুক্তরাজ্য প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন তিনি।

প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর এডুকেশন ট্রাস্ট’র সভাপতি রবিন পালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিরুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েছ, সিলেট-সুনামগঞ্জ আসনের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, প্রধামন্ত্রীর সাবেক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা ড. সৈয়দ মোদাচ্ছির আলী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মোহাম্মদ আফজাল, সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে নির্বাচিত (শপথ না নেয়া) মোকাব্বির খান ও ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ওসমানীনগর উপজেলা আওয়ামীলীগের আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, সাধারণ সম্পাদক আনহার মিয়া, ওসমানীনগর উপজেলার আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আবদাল মিয়া, দয়ামীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসটিএম ফখর উদ্দিন প্রবাসী কাউন্সিলর আয়াছ আলী, ট্রাস্টি মুক্তিযোদ্ধা আজিজুর কামাল, জামাল আহমদ খান, আনছার আলী, আব্দুল কুদ্দুস শেখ, জেলা যুবলীগ সভাপতি শামীম আহমদ, বিট্রিশ বাংলা এডুকেশন ট্রাস্টের সভাপতি এমএম নুর, যুক্তরাজ্য আ.লীগের সহ-সভাপতি নূরুল হক লালা মিয়া।

অনুষ্ঠানে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিছুর রহমান, অতিরিক্তি পুলিশ সুপার (ওসমানীনগর সার্কেল) সাইফুল ইসলাম, সহকারী কমিশনার(ভ‚মি) সুমন চন্দ্র দাশসহ বভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নের্তবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ মোক্তাদির ও গীতা পাঠ করেন গীতা রানী দাশ। এবং মানপত্র পাঠ করেন দশম শ্রেণীর ছাত্রী রাফায়াত সানজিদা। ট্রাস্টের পক্ষ থেকে ওসমানীনগর ও বালাগঞ্জ উপজেলার বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১ হাজার শিক্ষার্থীর মধ্যে বৃত্তি হিসেবে ৪০ লাখ টাকার চেক শিক্ষার্থীদের হাতে তুলে দেন অতিথিরা।

সংবাদটি সম্পর্কে মন্তব্য করুনঃ

Facebook comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>