নিপা রহমান:

বর্ণিল আয়োজনে বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজে বসন্ত বরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

নাচ, গান, আবৃত্তিসহ নানা আয়োজনে বসন্তকে বরণ করে ঐতিহ্যবাহী এ বিদ্যাপীঠের শিক্ষক- শিক্ষার্থীরা। এ উপলক্ষে বুধবার (২৭ ফেব্রুয়ারি) কলেজ চত্বরে দিনব্যাপি আয়োজন করা হয় বিভিন্ন অনুষ্ঠানের।

সকাল সাড়ে ১১টায় বসন্ত বরণ উৎসব-১৪২৫’র উদ্বোধন করেন প্রধান অতিথি ও উদ্বোধক বিয়ানীবাজার পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুর।

কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মুজিবুর রহমান’র সভাপতিত্বে এবং প্রভাষক প্রিয়তোষ চক্রবর্তীর সঞ্চালনায় বসন্ত উৎসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য শামীম আহমদ, বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর কর, কলেজের সাবেক শিক্ষক যুক্তরাষ্ট্র প্রবাসী সহকারি অধ্যাপক জালাল উদ্দিন, কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, যুক্তরাজ্য প্রবাসী আব্দুস সালাম, সাগর সেন, শাহজাহানুল ইসলাম লায়েক প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে কলেজের শিক্ষক- শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন্ন শিক্ষা, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বসন্ত বরণ উৎসবের ভূয়শী প্রশংসা করে অনুষ্ঠানে অনুভূতি প্রকাশ করতে গিয়ে বিয়ানীবাজার পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুর বলেন, যে জাতি তার নিজস্ব সংস্কৃতি ভুলে যায়, সে জাতি কখনো উন্নত এবং মানবিক চেতনার হতে পারে না। তিনি বলেন, বসন্ত বাঙালি সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ; বায়ান্ন এবং একাত্তরের চেতনাকে লালন করে বাঙালি সংস্কৃতির প্রচার ও প্রতিষ্ঠায় আমাদের সবাইকে এগিয়ে যেতে হবে। ‘এসো এসো বসন্ত, ধরাতলে-আন মুহু মুহু সব তান, আন নবপ্রাণ, নব গান/ আন গন্ধভরে অলস সমীরুণ।আন বিশ্বের অন্তরে- অন্তরে নিবিড় চেতনা’- কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের কথামালা আর মনিষীদের বিভিন্ন ছবি, পোস্টার, বেলুন, মাটির তৈরী কারুকার্য আর হরেক রকমের ফুলের সমারোহে সাজানো কলেজ ক্যাম্পাসে এক অন্যরকম আনন্দযজ্ঞে মেতে ওঠেন শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

সংবাদটি সম্পর্কে মন্তব্য করুনঃ

Facebook comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>