মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে নির্বাচন বর্জনের ঘোষণা দিচ্ছে কয়েকটি প্যানেলের প্রার্থীরা। ছবি: ফোকাস বাংলা

ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ ছাড়া প্রায় সবগুলো সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে। প্রার্থীদের উপর হামলা ও নির্বাচনে বিভিন্ন অনিয়মের অভিযোগ তোলে পৃথক সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী ছাত্রদল ও বাম জোটসহ কয়েকটি ছাত্র সংগঠন ভোট বর্জনের এই ঘোষণা দেয়।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, বামজোট, ছাত্র ফেডারেশন একসঙ্গে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেয়। এ সব সংগঠন এই নির্বাচন বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার মাধ্যমে নতুন করে ভোট গ্রহণের দাবি জানিয়েছে। একইসঙ্গে তারা আগামীকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে ধর্মঘটের ডাক দিয়েছে। এ সব সংগঠনের পক্ষে বামজোটের ভিপি প্রার্থী ও ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক লিটন নন্দী সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জন ও ধর্মঘটের ঘোষণা দেন।

ছাত্রলীগ ছাড়া বাকিদের ডাকসু নির্বাচন বর্জন

এরপর মধুর ক্যানটিনে পৃথক সংবাদ সম্মেলনে নির্বাচন বর্জনের ঘোষণা দেয় ছাত্রদল। সংগঠনের সহ-সভাপতি প্রার্থী মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক প্রার্থী আনিসুর রহমান খন্দকার অনিক বর্জনের এই ঘোষণা দেন। এছাড়া ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনও নির্বাচন বর্জন করেছে।

ছাত্রলীগ ছাড়া বাকিদের ডাকসু নির্বাচন বর্জন

পরে নিজেদের বিভিন্ন দাবি নিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থী ও প্রগতিশীল বামজোট, ছাত্র ফেডারেশন, কোটাবিরোধী আন্দোলনকারী, স্বাধিকার স্বতন্ত্র পরিষদসহ বিভিন্ন পদের স্বতন্ত্র প্রার্থী স্বতন্ত্র প্রার্থীরা। তারা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের সামনে গিয়ে বিক্ষোভ করতে থাকেন। অন্যদিকে ছাত্রদলের নেতাকর্মীরাও পৃথক বিক্ষোভ মিছিল নিয়ে ভিসির বাসভবনের সামনে গিয়ে অবস্থান নেন।

এদিকে জানা গেছে, এফ রহমান হলের ২য় বর্ষের গণরুম ১১৩ ও ১১৪ এর ওয়াইফাই কানেকশন কেটে দেওয়া হয়েছে যাতে ছাত্ররা আন্দোলন এ সামিল হতে না পারে। ওই দুই হলের ছাত্ররা জানিয়েছেন, ছাত্রলীগ মনোনিত প্যানেলের সদস্য আশিকুর রহমান লাভলু এই কাজ করেছেন। এর আগেও তিনি এমন করেছেন।

সংবাদটি সম্পর্কে মন্তব্য করুনঃ

Facebook comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>