সিলেটের বালাগঞ্জ উপজেলার দারুল উলুৃম সোনাপুর রোপাপুর মাদ্রাসার বার্ষিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ আজ (২৩মার্চ) রোজ শনিবার সকাল ১০ঘটিকায় মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের মধ্যে ছিল তর্কবির্তক, হামদ নাত, কুইজ কুইজ পবিত্র ক্বোরআন শরীফ তেলাওত।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অত্র মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও ২ নং বোয়ালজুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনহার মিয়া।

প্রধান অতিথি বলেন আননুর ছাত্রসংসদের কার্যক্রম, আমাদের সহপাঠক্রমিক কার্যক্রমে সহায়ক একটি ভুমিকা রাখে, বিজ্ঞানের যোগ বিজ্ঞানের উৎকর্ষকতার প্রতিযোগিতা মুলক ভাবে আজ এগিয়ে চলছে, আজ স্নায়ু যুদ্ধ নাই অস্রে যুদ্ধ নাই, আজকে অনলাইন মেধার যুদ্ধের মাধ্যমে বিকশিত হচ্ছে দেশ জাতি ও গোষ্ঠী এবং পরষ্পর প্রতিযোগিতা মুলক ভাবে যার যার মেধার যোগ্যতা অনুযায়ী এগিয়ে চলছে, এই প্রতিযোগিতায় ঠিকে থাকতে হলে পাঠ্যপুষ্তকের পাশাপাশি বাড়তি মেধা জ্ঞাণ কার্যক্রম অত্যন্ত জরুরি যেটা আমরা সবসময় বলি এবং সরকার ও অনুধাবন করে ও সমর্থন করে।

আমাদের এই দেশে যে শিক্ষা ব্যবস্তা শুরুর পর্যায়ে বিকশিত হওয়ার পর্যায়ে যে পদ্ধতি ছিলো সেটা হচ্ছে মক্তব, এবং সেই মক্তব থেকেই পরবর্তী পর্যায়ে কওমি মাদ্রাসার যাত্রা, আমরা অনেক ক্ষেত্রেই কওমি মাদ্রাসার শিক্ষার্থিদের শুধু ধর্মিয় কার্যক্রমের মধ্যে সীমাবদ্ধ রেখে তাদের মেধার বিকাশের পথ অনেকটা আমরা রুদ্ধ করে দিয়েছি, তাদের সেই মেধার বিকাশ তাহারা ঘঠাতে পারে নাই বর্তমানে যোগের সাথে তাল মিলিয়ে কওমি মাদ্রাসার শিক্ষার্থীরা ও তাদের মুল পাঠ্য সুচির পাশাপাশি সহপাঠক্রমিক যে ভাবে অংশ করছে এবং তাদের মেধার বিকাশ ঘটাচ্ছে নিঃসন্দে দেশ এবং জাতির জন্য অত্যান্ত উপকারী। অন্যন্যর মধ্যে উপস্থিত ছিলেন, পরিচালনা কমিটির সহসভাপতি খলিলুর রহমান, সদস্য সৈয়দ লিয়াকত আলী, খলকু মিয়, আব্দুস সত্তার, শাহাবুদ্দিন সহ মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থী বৃন্দ।

সংবাদটি সম্পর্কে মন্তব্য করুনঃ

Facebook comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>