স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের ফিফা র‌্যাংকিং ছিল ১৮২। সেখান থেকে সর্বশেষ র‍্যাংকিং এ ১৮৭ অবস্থানে নেমে গেছে। বাংলাদেশের এক ধাপ নিচে থাকা মন্টসেরাটের ফিফা র‌্যাংকিংও ১৮৭। তবে রেটিংয়ের দিক থেকে পিছিয়ে আছে তারা।

অন্যদিকে লাওস ১৮৭ ফিফা র‌্যাংকিং নিয়ে বাংলাদেশের ওপরে আছে রেটিংয়ের জন্য। ভুটান (১৮৫), নেপাল (১৬১) এবং মালদ্বীপও (১৫৩) র‌্যাংকিংয়ে বাংলাদেশের ওপরে আছে।

ভারত ফিফা র‌্যাংকিংয়ে একধাপ পিছিয়ে ১০৪ এ নেমেছে। ওদিকে পেরুর বিপক্ষে প্রীতি ম্যাচে হেরে যাওয়ায় ব্রাজিলের র‌্যাংকিংয়ে অবনমন হয়েছে। দুইয়ে থাকা ব্রাজিল নেমে গেছে তিনে। তিন থেকে দুইয়ে উঠেছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। এডেন হ্যাজার্ডদের বেলজিয়াম ফিফা র‌্যাংকিংয়ে শীর্ষেই আছে।

সেরা দশে ছিল না সাবেক চ্যাম্পিয়ন জার্মানির নাম। তারা ওপরেও উঠতে পারেনি। বরং ১৫ থেকে নেমে গেছে ১৬তে। তবে নেদারল্যান্ডস দারুণ পারফরম্যান্স দেখিয়ে তিন ধাপ এগিয়ে ১৩তে উঠেছে। আর্জেন্টিনা ছিল ফিফা র‌্যাংকিংয়ে দশম স্থানে। তাদের অবস্থানের কোন অদল-বদল হয়নি।

সংবাদটি সম্পর্কে মন্তব্য করুনঃ

Facebook comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>