নিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের বেশ কিছু নেতা নজরদারিতে রয়েছেন জানিয়ে দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিজের ঘর থেকেই অভিযান শুরু করেছি। অপকর্ম করলে কেউ-ই ছাড় পাবে না।

আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে বিশ্বব্যাংক ও জাতিসংঘের প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নেতাদের বিদেশ ভ্রমণের নিষেধাজ্ঞার বিষয়ে আমি কিছু জানি না। তবে নজরদারিতে আছেন অনেকেই।

‘ক্যাসিনো নিয়ে কোনো নীতিমালা হচ্ছে বা হবে কি না’- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। দলের বা সরকারের উচ্চপর্যায়েও কোনো আলাপ-আলোচনা এখনও পর্যন্ত হয়নি।

সেতুমন্ত্রী বলেন, সড়ক নিরাপত্তা নিয়ে কাজ করতে প্রস্তাব দিয়েছে বিশ্বব্যাংক। বাংলাদেশ বিষয়টিকে ইতিবাচক মনোভাব দেখিয়েছে। তিনি বলেন, বিশ্বব্যাংকের সঙ্গে বৈরী সম্পর্ক রাখতে চাই না। তাদের নতুন প্রপোজালে আমরা সাড়া দিচ্ছি। বাংলাদেশের সঙ্গে তারা কাজ করবে।

ওবায়দুল কাদের বলেন, সড়ক নিরাপত্তা নিয়ে যা অর্থায়ন করা দরকার তা বিশ্বব্যাংক করবে। জাতিসংঘও তাদের সঙ্গে অর্থায়ন করবে। তারা ভাবছে তিন বছরের মধ্যে এখানে দৃশ্যপটে পরিবর্তন আনতে পারবে। সড়কে যে বিশৃঙ্খলা আছে, কখনো কখনো নাজুক অবস্থা সেখানে তারা দৃশ্যমান পরিবর্তন আনতে চায়, সে লক্ষ্যে তারা কাজ করবে।

তিনি আরও বলেন, ভোমরা থেকে ঝিনাইদহ ও ঝিনাইদহ থেকে হাটিপুর সড়ক চার লেন করবে বিশ্বব্যাংক ও জাতিসংঘ। আমরা অ্যাপ্রুভ করলে বিশ্বব্যাংক থেকেও অ্যাপ্রুভ লাগবে। যা যা লাগবে সবকিছু নিয়েই কাজ করব। যে সহায়তা দরকার তা তারা নেবে।

সংবাদটি সম্পর্কে মন্তব্য করুনঃ

Facebook comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>