সিলেট প্রতিনিধি:

সিলেটের ওসমানীনগর থানা থেকে এক ভুয়া এএসপিকে আটক করেছে পুলিশ। রবিবার রাত সাড়ে ১২টায় পুলিশের এএসপি পরিচয় দানকারি ঐ ব্যক্তিকে ওসমানীনগরের রাউতখাই গ্রামের যুক্তরাজ্য প্রবাসি কামাল মিয়ার বাড়ি থেকে তাকে আটক করা হয়।

তার নাম আমজদ আলি। সে চাদপুর সদর উপজেলার দাসপাড়া গ্রামের হোসাইন ডালির পুত্র । জানা গেছে, এএসপি পরিচয়দানকারি আমজদ বিভিন্ন সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল।বিষয়টি পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকার নজরে আসলে তথ্য প্রযুক্তির সহায়তায় তার অবস্থান সিলেটেের ওসামানীনগরের তাজপুর ইউনিয়নের দশহাল নামক স্থানে সনাক্ত করে পুলিশ । তাৎক্ষণিক বিষয়টি সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম কে জানানো হয়।

পুলিশ সুপারের নির্দেশনায় ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ এসএম আল মামুনের নেতৃত্বে পুলিশের একটি দল প্রতারক ব্যক্তির অবস্থানে পৌছলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজেকে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের ৩৭তম (বিসিএস) এ উত্তীর্ণ পুলিশ ক্যাডার হিসেবে বাংলাদেশ পুলিশ একাডেমী সারদা হতে এক বছরের মৌলিক প্রশিক্ষণ শেষে এখানে এসেছে। তার কথাবার্তায় অসঙ্গতি পরিলক্ষিত হলে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। ধারাবাহিক জিজ্ঞাসাবাদে সে নিজেকে পুলিশ কর্মকর্তা নয় মর্মে স্বীকার করে।

এ সময় তার কাছে থাকা বাংলাদেশ পুলিশের লোগো সম্বলিত একটি ওয়ালেট, এক জোড়া স্বর্ণের কানের দোল, এক জোড়া হাতের বালা, নগদ টাকা, বিভিন্ন মোবাইল কোম্পানীর ৪টি সিম, প্রতারণারকাজে ব্যবহৃত মোবাইল, ৮জিবি মেমোরীকার্ড ও বিভিন্ন ব্যাংকের এটিএম কার্ড উদ্ধার করা হয়। তার ফেইসবুক একাউন্টে বাংলাদেশ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে ছবি তুলে পোস্ট করার তথ্য পেয়েছে পুলিশ। পুলিশ জানায় ,মানুষের মাঝে বিশ্বাস স্থাপনের জন্য পুলিশের সাথে ছবি তুলে সে তার ফেইসবুকে ছবি আপলোড করে । এ ঘটনায় আমজদ আলীর বিরুদ্ধে এসআই সুজিত চক্রবর্তী একটি এজহার দাখিল করেছেন।

সংবাদটি সম্পর্কে মন্তব্য করুনঃ

Facebook comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>