মারুফ সরকার, বিনোদন প্রতিনিধি:
চিত্রনায়িকা শাকিবা বিনতে আলী। একসময় বেশ কিছু হিট ছবি উপহার দিয়েছেন তিনি। এমনকি ওই সময় শাকিব খান-আমির খানের মত নায়কদেরও নায়িকা হয়েছিলেন শাকিবা। তবে এরপর অনেকদিন চলচ্চিত্রে দেখা যায়নি তাকে। একেবারে উধাও হয়েছিলেন তিনি।

শাকিবার চলচ্চিত্রে কাজের শুরুটা হয়েছিল ২০০৫ সালে। ওইসময় মনতাজুর রহমান আকবরের পরিচালনায় ‘ভন্ড নেতা’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে কাজ শুরু করেন তিনি। এই ছবিটিতে অভিনয় করে নিজেকে আলোচনায় আনতে সক্ষম হন শাকিবা।

তবে নায়িকার কাছ থেকে জানা গেছে, শাকিবার প্রথম মুক্তিপ্রাপ্ত ছবির নাম ‘জীবনের গ্যারান্টি নাই’। এ ছবিটিও পরিচালনা করেন ‘ভন্ড নেতা’র পরিচালক। আর এতে শাকিবার নায়ক হিসেবে অভিনয় করেন আমিন খান। মূলত এই দুটি ছবিতে অভিনয়ের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি শাকিবাকে।

ছবি দুটির জনপ্রিয়তায় শাকিবা একের পর এক ‘বাঁচাও দেশ’, ‘ মাঝির ছেলে ব্যারিস্টার’, ‘দুর্র্ধষ’, ‘বস্তির ছেলে কোটিপতি’, ‘এক জবান’, ‘মাটির ঠিকানা’, ‘রূপান্তর’সহ প্রায় ৪০টি ছবিতে অভিনয় করেন।

এরপরই মূলত উধাও হয়ে যান শাকিবা। তবে উধাও হওয়ার কারণও জানিয়েছেন তিনি। বললেন, বেসরকারি একটি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ শেষ করেছি। যার কারণে চলচ্চিত্র থেকে নিজেকে দূরে রেখেছিলাম।

এদিকে বিরতি কাটিয়ে আবারও ফিরলেন শাকিবা। এসেই দুটি চলচ্চিত্র ‘রোহিঙ্গা’ ও ‘তোলপাড়’-এ অভিনয় করেছেন তিনি। এর মধ্যে প্রথম ছবির কাজ পুরোপুরি শেষ হয়েছে। তবে দ্বিতীয় ছবির শুটিং এখনও চলছে বলে জানান নায়িকা।

‘তোলপাড়’ প্রসঙ্গে শাকিবা বলেন, জুলাই মাস থেকে ‘তোলপাড়’ নামে নতুন সিনেমার কাজ করছি। এ ছবির গল্পটি দারুণ। এতে দর্শক আমাকে ভিন্ন লুকে দেখতে পাবেন। এরইমধ্যে ছবির দৃশ্যধারণের সব কাজ প্রায় শেষ হয়েছে। আর ছবিটি পরিচালনা করছেন মিজানুর রহমান মিজান। এই ছবিতে আমার নায়ক হিসেবে অভিনয় করছেন সনি রহমান।

এই ছবির গল্প প্রসঙ্গে শাকিবা আরো বলেন, নতুন এ ছবিটিতে রোমান্টিক দৃশ্য থাকলেও অ্যাকশন গল্পনির্ভর ছবি এটি। দর্শকরা পছন্দ করবেন বলে আশা করছি।

এদিকে মাঝে কলকাতার পরিচালক রাজা সেনের সঙ্গেও যোগাযোগ হয়েছে শাকিবার। ‘সুরমাই’ নামে একটি ছবিতে কাজের বিষয়ে মিটিংও করেছেন তিনি। তবে এর কাজ এখনো শুরু হয়নি বলে জানান নায়িকা।

প্রসঙ্গত ক্যারিয়ারে শুধু বড় নয় ছোট পর্দায়ও কাজ করেছেন শাকিবা। গেলো ঈদে টিভি পর্দায় সাজিন আহমেদ বাবুর ‘চলো না ঘুরে আসি’ নামের টেলিছবিতে দেখা গেছে তাকে। নাটকটি ঈদে একটি বেসরকারি টেলিভিশনে প্রচারও হয়েছে। শাকিবার অভিনীত সর্বশেষ ছবি শাহ আলম কিরণের ‘মাটির ঠিকানা’। এটি মুক্তি পায় ২০১১ সালে।

সংবাদটি সম্পর্কে মন্তব্য করুনঃ

Facebook comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>