মারুফ সরকার,বিনোদন প্রতিনিধি:

একসঙ্গে দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করেছে সরকার। বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপণে ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। মোট ২৮টি বিভাগে এ পুরস্কার ঘোষণা করা হয়েছে।

২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘জান্নাত’ সিনেমার জন্য সুদীপ্ত সাঈদ খান পাচ্ছেন শ্রেষ্ঠ কাহিনিকারের পুরস্কার। সুদীপ্ত পেশাগতভাবে সাংবাদিকতার সঙ্গে যুক্ত। বর্তমানে দৈনিক দেশ রূপান্তর পত্রিকার অনলাইন বিভাগে সাব এডিটর হিসেবে কর্মরত আছেন।

পুরস্কার প্রাপ্তির অনুভূতি জানিয়ে সুদীপ্ত বলেন, ‘এই পুরস্কার প্রাপ্তি তো অবশ্যই আনন্দের। প্রথমবার সিনেমার জন্য কাহিনি লিখেছি, প্রথম সিনেমাতেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাব, ভাবিনি। এই পুরস্কার প্রাপ্তি আমার কর্মযাত্রায় অবশ্যই অনুপ্রেরণা জোগাবে।’

সুদীপ্ত সাইদ খানের লেখালেখির শুরু ১৯৯৫ সালে। শুরুতে ছড়া লিখলেও পরে কবিতা লেখা শুরু করেন। ২০০৬ সালে প্রকাশিত হয় তার প্রথম কবিতার বই। এরপর ২০০৯ সালে ‘লোক’ ও ‘লিটলম্যাগ প্রাঙ্গণ’ নামের দুটি লিটলম্যাগের নির্বাহী সম্পাদক হিসেবে কাজ করার সুযোগ পান। টানা দুই বছর সেখানেই কাজ করেন।

পরে সাংবাদিকতায় যুক্ত হন তিনি। বাংলাদেশের বেশ কয়েকটি জাতীয় পত্রিকা, সাপ্তাহিক ও পাক্ষিক ম্যাগাজিনসহ অনলাইন পোর্টালে কাজ করেছেন সুদীপ্ত। কলকাতার বেশ কিছু পত্রিকাতেও লিখেছেন। ২০১১ সালে বাংলা একাডেমির তরুণ লেখক প্রকল্পের তৃতীয় ব্যাচে প্রশিক্ষণও নিয়েছেন তিনি। ২০১৬ সালে প্রকাশিত হয় তার দ্বিতীয় বই ‘মাতাল আত্মপাঠ’।

সংবাদটি সম্পর্কে মন্তব্য করুনঃ

Facebook comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>