সজিব শর্মা,জগন্নাথপুরঃ-জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নে কুশিয়ারা নদীর তীর ভাঙনের কবল থেকে রক্ষা পাওয়ার জন্য ও গ্রামীণ সড়ক রক্ষায় দুটি গ্রামবাসীর অর্থায়নে সংস্কার কাজ শুরু হয়েছে। গতকাল শনিবার (৪ সেপ্টেম্বর) থেকে ওই সড়কে কাজ শুরু করা হয়।

স্থানীয় সূত্র জানা যায়, উপজেলার রানীগঞ্জ ইউনিয়নে কুশিয়ারা নদীর তীর ঘেঁষা রানীগঞ্জ দক্ষিণপাড় এলাকায় রয়েছে আলমপুর-রৌয়াইল সড়ক। গ্রামীণ এই সড়কে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অর্থায়নে প্রথমবারের মতো ১ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে সড়কের তিন কিলোমিটার জুড়ে চলছিল পাকাকরণের কাজ। কাজ পায় সিলেটের ঠিকাদারী প্রতিষ্ঠান এমআই ইঞ্জিনিয়ার। চলতি বছরের ডিসেম্বরে কাজ শেষ হওয়ার কথা। কিন্তু সম্প্রতি কুশিয়ারা নদীর ভাঙনের কবলে পড়ছে সড়কটি। ফলে সড়কের নতুন কাজ শেষ হওয়ার আগেই সড়কটি বিলীন হয়ে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে। এরাস্তা দিয়ে প্রায় ১০টি গ্রামের লোকজন যাতায়াত করে আসছিলেন। ভাঙনরোধে সংশ্লিষ্টদের পক্ষ থেকে কোনো পদক্ষেপ না নেওয়ায়। অবশেষে রৌয়াইল ও বালিশ্রী গ্রামবাসীর অর্থায়নে কুশিয়ারা নদীর ভাঙন থেকে সড়কটিকে রক্ষায় বস্তায় মাটি ভরে মাটি ফেলার কাজ শুরু হয়েছে।

সংবাদটি সম্পর্কে মন্তব্য করুনঃ

Facebook comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>