বায়ান্ন ডেস্ক ::কুমিল্লায় পূজা মণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে অপপ্রচার চালানোর অভিযোগে গোলাম মাওলা নামে একজনকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় কুমিল্লা থেকে আটক করা হয়।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারি পরিচালক আ ন ম ইমরান খান এ তথ্য জানিয়েছেন।

গোলাম মাওলার বিরুদ্ধে অভিযোগ, কুমিল্লা পুজা মণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। যা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছে। সাইবার মনিটরিংয়ের মাধ্যমে গোলাম মাওলাকে সনাক্ত করে আটক করেছে র‌্যাব।

ইমরান খান জানান, কুমিল্লায় অভিযুক্ত গোলাম মাওলার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

এর আগে কুমিল্লা ঘটনায় কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বলেছেন, অচিরেই তাদের গ্রেপ্তার করা হবে।

সাংবাদিকদের তিনি বলেন, ‘কুমিল্লার একটি পূজা মণ্ডপে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে, গতকাল সকালে সেটি আমাদের নজরে আসে। সঙ্গে সঙ্গে আমাদের নিরাপত্তা বাহিনী এটি কীভাবে হয়েছে সেটি নিয়ে তদন্ত শুরু করে। ইতোমধ্যে ফেসবুকের মাধ্যমে সারা দেশে এটা চলে যায়।

‘সে পরিপ্রেক্ষিতে আমরা দেখেছি হৃদয় বিদারক কিছু ঘটনা ঘটেছে। আমরা চাঁদপুরের হাজীগঞ্জে দেখলাম চারজন নিষ্পাপ মানুষ নিহত হলো। সিলেটের জকিগঞ্জ থেকে শুরু করে বিভিন্ন জায়গায় ঘটনা একের পর এক ঘটছে। সঙ্গে সঙ্গে নিরাপত্তা বাহিনী এবং যারা দায়িত্বপ্রাপ্ত ছিলেন তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারা রাত কাজ করেছেন।’

কুমিল্লা নগরীর নানুয়ার দিঘীর উত্তরপাড়ের একটি পূজামণ্ডপে কোরআন শরিফ পাওয়ার অভিযোগ তোলার পর বুধবার সকাল থেকে শহরে ছড়িয়ে পড়ে উত্তেজনা।

বিজিবির কুমিল্লা ১০ ব্যাটালিয়নের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল গোলাম ফজলে রাব্বি জানান, শহরে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এ ছাড়া, জেলা প্রশাসনের চাহিদা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে দুর্গাপূজার নিরাপত্তায় এরই মধ্যে কুমিল্লা, নরসিংদী, মুন্সিগঞ্জসহ ২২ জেলায় বিজিবি মোতায়েন করেছে সরকার। প্রয়োজনে সারা দেশে বিজিবি মোতায়েন করা হবে বলে জানানো হয়েছে।

সারা দেশের নিরাপত্তা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। হিন্দু সম্প্রদায়কে নির্বিঘ্নে দুর্গাপূজার উৎসব পালনের আহ্বান জানিয়েছেন তিনি।

সচিবালয়ে ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘কুমিল্লায় যে ঘটনা ঘটেছে তার পেছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে। এ ঘটনার পর সারা দেশেই আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

সূত্র : নিউজবাংলা

সংবাদটি সম্পর্কে মন্তব্য করুনঃ

Facebook comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>